এখন তরঙ্গ তে লেখা পাঠান প্রতিমাসের ৫ থেকে ২০ তারিখ অবধি

সন্দীপ দাস

বিভাগ : কবিতা (জোনাকিপাঠ)


এমন তো কথা ছিল না আনন্দি !!


এমন তো কথা ছিল না আনন্দি !!
তুমি বদলে যাবে হঠাৎ করে,
নিজেকে সপে দেবে অন্যের ঘরে,
এটা তো বলনি কোনদিন আমায় !!
আমি তোমায় ভালবেসেছিলাম আনন্দি ,
তোমার সমস্তটাই নিজের বলে ভাবতে
শুরু করেছিলাম,
আমার রূপ ছিল না শরীরে, তাই বোধহয় 
ওরা তোমায় নিয়ে চলে গেল এত সহজে ।।
আচ্ছা আনন্দি মনে পড়ে সেই বৃষ্টির দিনগুলো,
অথবা শীতের বিকেলগুলো,
পুকুর ঘাট,শুনশান পথ 
হালকা ঠোঠ চিরে বেরিয়ে আসা ধোঁয়া,
একটা ছোট্ট কথা তোমাকে দেওয়া,
আমি তোমায় ভালোবাসি আনন্দি
আর তো কটা মাস,
বিদেশ থেকে ফিরতে বাকি আমার --
এই একইভাবে অপেক্ষা করবে তো আমার ??
তুমি কথা রাখ নি আনন্দি,
আমার জন্য একটিবারও  বেঁচে দেখতে চাও নি ।।
প্রতিরাতের মতোই এরাতেও
ছেড়ে চলে গেছো আমায় ।।
এমন তো কথা ছিল না আনন্দি !!




সন্দীপ দাস

কবি পরিচিতি
জন্ম : ১৬ সেপ্টেম্বর ১৯৮৭
আসানসোলের রূপনারায়নপুরে ,তবে বর্তমান ঠিকানা হল ১৮৬ / ৩ মহেন্দ্র ভট্টাচার্য রোড , কলাবাগান , হাওড়া , পশ্চিমবঙ্গ , ভারত , ৭১১১০৪ ।।

আমি বর্ধমান বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি স্নাতক ।।
সেই সময় থেকেই লেখালেখি পূর্ণ মাত্রায় শুরু করি অবশ্য ঝোঁক আগে থেকেই ছিল ।।
মিতুল দাস ও হারান দাস ছদ্মনামেও আমি লিখে থাকি ।। আমি মধ্যপ্রদেশে সরকারের অধীনে বর্তমানে কর্মরত ।। বর্তমানে আমার হারানো কথা , cafe কবিতা , প্রেমের ইতিকথা বই প্রকাশিত হয়েছে এবং পশ্চিমবঙ্গের ও বাংলাদেশের ( উল্লেখযোগ্য অভিযাত্রী )বহু পত্রিকায় আমার লেখা প্রকাশিত হয়েছে ।।




No comments:

Post a Comment