এখন তরঙ্গ তে লেখা পাঠান প্রতিমাসের ৫ থেকে ২০ তারিখ অবধি

দেবব্রত মাইতি



কবিতা (সাধারণ বিভাগ)




আলোর সন্ধানে

ফেক প্রমিস
  ভেঙে গেল স্বপ্নরা
নিমজ্জিত মন
   এক অদ্ভুত হ্যালুশিনেশনে
চোখের জল
    একটু একটু করে
             ভিজিয়ে দিল মুখ
ফ্রাস্টেশন
      জন্ম দিল
                সুইসাইডাল টেনডেন্সি
নিজেকে শেষ করে দিতে
ছুঁটে গিয়েছিলাম
                   নদীতীরে
নিজের জন্য
        প্রস্তুত করেছিলাম
                    ফাঁসির মঞ্চ দড়ি
        প্রশ্ন জাগল মনে
কি করছি আমি?
    কেন এই মিথ্যে পাগলামি?
ভেসে ওঠে
       শৈশব কথকতা
ভেসে ওঠে
        বাবা মার সহাস্য অবয়ব
ফিরে আসি আমি
     নিজেকে সামলে নিয়ে
                   খুঁজে চলি আলো




এক টুকরো এক্সপেকটেশন

চাইনি আমি
 একটা রাতের অলীক সুখ
চেয়েছি
       তোমায় আমি
                       চিরকালীন
দিনের শেষে
         প্রতিদিন নেমে আসে রাত
ধীরে ধীরে
       গভীর হবে আঁধার
আমি চেয়েছিলাম
       ভালোবাসায় ভরিয়ে দিতে  
তোমার লালসালু ঠোঁটে
         আমার ঠোঁটের স্পর্শ
 স্তনবৃন্ত স্পর্শ করে
        বাড়িয়ে দিতে চেয়েছিলাম
                          তোমার কামুকতা
মুহুর্ত
    আমাদের ভালোবাসার
                থাকবে বেঁচে চিরকাল
এই আমার
          এক টুকরো এক্সপেকটেশন



*****

1 comment: