এখন তরঙ্গ তে লেখা পাঠান প্রতিমাসের ৫ থেকে ২০ তারিখ অবধি

আরিয়ান প্রিয়স



কবিতা (সাধারণ বিভাগ)



বিস্মৃতি

দুই একটা জোনাকি
বুকচিরে রক্ত ঝরায় রাস্তার ধুলোয়,
প্ল্যাটর্ফমের রড বেয়ে তখনও নির্বোধ অনুতাপ
চুঁইয়ে পড়ে..
আমার চিবুক দিয়ে সহস্র ঘাম
নেমে চলে নিজেদের লক্ষ্যের পথে।
নির্জীব স্ট্রিট লাইট পিছিয়ে পড়ে কুয়াশার ঘোরে,
ক্লান্ত শ্যাওলার দল ভেজে শিশিরের জলে....
আমি তোমার কান্নার শব্দ
স্পষ্ট শুনতে পাই....
তখনও ঝিঁঝিঁর ডাক শোনাচ্ছে ঘন ঝোপের দিকে,
অামি হেঁটে চলেছি বিষপথ ধরে,
নক্ষত্রলোকের উদ্দেশ্যে ।
আর পেছনে চলেছে নির্বাক প্ল্যাটর্ফমে ফেলে যাওয়া স্মৃতির দল। ....



শেষ বেলা

দিগন্তের লাল চাদর উড়েছে বাতাসে৷
নতুন বন্ধুরা ভীড় করেছে নদীর পাড়ে ৷
আমি তুমি বেশ আনমনা ৷কিছু ভাবছি আনমনে৷
হয়ত দুজনেই হেঁটে চলেছি দিগন্তের পথ ধরে৷
সূর্য অস্ত যাওয়ার ঠিক মুখে৷

পাখিরা ছুটেছে আপন নীড়ে।
কিছু পানকৌড়ি তখনও ডুবছে জলে।
আশপাশে ফিল্টারের ধোঁয়া ভরে চলেছে।

আমি তখন সূর্যের গভীরতা খুঁজে চলেছি লাল বলয়ের মধ্যে৷
খানিক বাদে অসস্ত্বি কনুই ঠেলা দিলে-
আমি বাস্তব ফিরতি পথে ঢুকি।
সামান্য সময়ে অন্ধকার নামে নদীর পাড়ে।
আজকের মত ইতি.. রইলাম নতুন বিকেলের আশায়
তাই আসব আবার কাল....


No comments:

Post a Comment