এখন তরঙ্গ তে লেখা পাঠান প্রতিমাসের ৫ থেকে ২০ তারিখ অবধি

অয়ন মণ্ডল



কবিতা (সাধারণ বিভাগ)



রুমালচুরি খেলা

আয়নার দিকে তাকালে আজ বুঝি
আরও একটা ফেব্রুয়ারি দরজায় কড়া নাড়ছে

হাফ সেদ্ধ ডিমের মতো সংসারে মানিয়ে নিয়ে মা এখন, ধান সেদ্ধ করতে ব্যস্ত

পায়ে পায়ে বাবা অনেক সময় পুকুরের জলে ভাসিয়ে দিয়েছে

এখন আর মাছ খেতে তেমন ভালো লাগে না, তবুও মায়ের আদর কেমন ভাবে সাদা ভাতে মিশে যায় বুঝিনা...

দিব্যি পুরানো প্রেমিকের কাঁধে ভর করে গুগল ম্যাপে পথ খুঁজে নিচ্ছে প্রাক্তন প্রেমিকা

মাঝে কিছুটা সময় রুমালচুরি খেলায় মাতিয়ে রেখেছিল আমাকে...

সেভিং ক্রিমের দাম বাড়তে আমার কবিত্ব নাকি বেড়ে গেছে

বান্ধবীরা এখন আর আমার গালে চুমু খেতে চায় না

এখন সময়ের উল্টোপিঠে দাঁড়িয়ে টের পাই,
বোরোলীনের গন্ধ ক্ষত লুকাতে পারে না

জানিস তো বুবুন, আমার সকালগুলো এখন আর টগরফুলের সুবাস নিয়ে আসে না

ট্রেন থেকে নামার পর ধীমানের সাইকেল আমাকে বয়স বাড়ার গল্প শোনায়

অনেকে বলছে আমি নাকি সন্তান ও প্রেমিক হিসাবে তেমন যোগ্য নই…





আম্রমুকুল

পৃথিবীতে এমন কিছু মানুষ আছে যাদের চিৎকার আমাদের ভালো লাগে। তাদের মাথার উপর দিয়ে উড়ে যাওয়া পাখির পালক কখনই এরোপ্লেন আবিষ্কারের কথা ভাবায় না।

সর্ষেক্ষেতে সঙ্গমের দৃশ্য কোকিলের চোখে বেমানান। গ্রহের বাইরের শীৎকারে পৃথিবীর যোনি রক্তাক্ত হয়।

মহিলা কামরার রঙে কাঁপতে থাকে কামরাঙাফুল...এসো, কাদা ধুয়ে সং সাজি, চোখে মুখে আম্রমুকুল।

No comments:

Post a Comment